বেঙ্গালুরুর ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্সে ১০০ টেক অ্যাসিস্ট‍্যান্ট পদে চাকরি

বেঙ্গালুরুর ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্সে টেকনিক্যাল অ্যাসিস্ট‍্যান্ট পদে ১০০ জন লোক নিয়োগ করবে। যাদের বয়স ২৬ বছরের মধ্যে এবং যারা ইঞ্জিনিয়ারিংয়ের ডিগ্রি বা বি.এস.সি বা বি.সি.এ অথবা ভেটেরিনারি সায়েন্সের ডিগ্রি কোর্স পাস করেছেন তারা আবেদন করতে পারেন। প্রথমে ২ বছর প্রবেশনে থাকতে হবে।

প্রার্থী বাছাইয়ের পদ্ধতি

প্রার্থী বাছাই করা হবে কম্পিউটার বেসড অ্যাপ্টিটিউড টেস্ট এবং অ্যাকাডেমিক পারফরম্যান্সের ভিত্তিতে। কম্পিউটার বেসড টেস্টে থাকবে (১) কোয়ান্টেটিভ অ্যাপ্টিটিউড ১৬ নম্বরের (২) ভার্বাল অ্যাবিলিটি ১৬ নম্বরের (৩) লজিক্যাল এবং নিউমেরিক‍্যাল অ্যাবিলিটি ২২ নম্বরের (৪) জেনারেল অ্যাওয়ারনেস ১৬ নম্বরের (৫) কম্পিউটার অ্যাপ্লিকেশন ১০ নম্বরের।

বয়সসীমা: 

প্রার্থীদের বয়স হতে হবে ২৮.০২.২০২২ এর হিসাবে ২৬ বছরের মধ্যে। এসসি, এসটিরা ৫ বছর, ওবিসিরা ৩ বছর এবং প্রতিবন্ধীরা ১০ বছর বয়সের ছাড় পাবেন।

শিক্ষাগত যোগ্যতা:

এই পদে আবেদন করতে চাইলে প্রার্থীকে ৫০ শতাংশ নম্বরসহ বি.এস.সি অথবা বি.ই অথবা বি.টেক অথবা বি.সি.এ অথবা ভেটেরিনারি সায়েন্স এর ডিগ্রি কোর্স পাশ করতে হবে।

শূন্যপদ:

১০০ টি ( জেনারেল ৪২, এসসি ১৬, এসটি ৭, ওবিসি ২৫, ই.ডব্লিউ. এস ১০ )

বেতন:

প্রতি মাসে ২১,৭০০ টাকা করে বেতন দেওয়া হবে।

কিভাবে আবেদন করবেন

আবেদন করতে হবে অনলাইনে https://www.iisc.ac.in ওয়েবসাইট থেকে। প্রথমে আপনার জিমেইল আইডি দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। এখানে আপনার সমস্ত ডকুমেন্ট সাবমিট করে রেজিস্ট্রেশন করতে হবে।

নিউক্লিয়ার পাওয়ার কর্পোরেশনে চাকরি

আপনার বয়সের ডকুমেন্ট, শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট, অভিজ্ঞতা সার্টিফিকেট, কাস্ট সার্টিফিকেট, আপনার ছবি এবং সিগনেচার স্ক‍্যান করে নেবেন। এরপর পরীক্ষার ফী জমা দিতে হবে।

পরীক্ষা ফী:

সাধারণ প্রার্থীদের ৫০০ টাকা পরীক্ষা ফী জমা দিতে হবে। এসসি, এসটি, প্রতিবন্ধী, মহিলা এবং প্রাক্তন সমরকর্মীদের কোন ফী দিতে হবে না।

অনলাইনে ফী জমা দিতে হবে। ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড বা নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফী জমা দিতে পারেন।

আবেদনের শেষ তারিখ: ২৮ ফেব্রুয়ারি, ২০২২

Leave a Comment